ভারতীয় রেলে চাকরীর জন্য পরীক্ষা শুরু হতে চলেছে!

Indian-Railways-Recruitment-2020

Contents

ভারতীয় রেলে চাকরীর জন্য পরীক্ষা শুরু হতে চলেছে!


 

ভারতীয় রেলে চাকরীর জন্য পরীক্ষা শুরু হতে চলেছে!

নিউজ ডেস্ক : কয়েকমাস পর অবশেষে শুরু হতে চলেছে ভারতীয় রেলে চাকরীর জন্য পরীক্ষা শুরু হতে চলেছে।আগামী ১৫ই ডিসেম্বর থেকে প্রায় দেড় লক্ষ শুন্যপদে পরীক্ষা-পর্ব শুরু হতে চলেছে। তবে কোভিড পরিস্থিতির জন্য ধাপে ধাপে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। পরীক্ষা হবে তিন দফায়।

প্রথম পর্বে কম্পিউটার বেসড আইসোলেটেড ও মিনিস্টেরিয়াল ক্যাটাগোরিতে স্টেনোগ্রাফার শিক্ষক ও অনুবাদক পদে ১৬৬৩ টি শুন্যপদের জন্য। মোট প্রার্থী এক লক্ষ তিন হাজার যার মধ্যে বাংলার ৭৭৪৭ জন প্রার্থী পরীক্ষায় বসতে চলেছেন।

দ্বিতীয় পর্বে নন-টেকনিক্যাল পপুলার বিভাগে স্টেশন ম্যানেজার,গার্ড, অফিস ক্লার্ক কমার্শিয়াল ক্লার্ক ইত্যাদি পদের জন্য ৩৫ হাজার ২০৮ টি শুন্যপদে পরীক্ষা নেওয়া হবে। মোট আবেদনকারী ১ কোটি ২৬ লক্ষ । বাংলা থেকে আছেন প্রায় ৬ লক্ষ ২৩ হাজার ৪৭৩ জন।আগামী ২৮ শে ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই পর্বের পরীক্ষা চলবে।

রাজ্যস্তরে জাতীয় মেধা অন্বেষণ পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে ২০২১-এ

তৃতীয় পর্বে ট্র্যাক রক্ষণাবেক্ষণ, পয়েন্টসম্যান ইত্যাদি পদ অর্থাৎ লেভেল-১ পদের জন্য এপ্রিলের প্রথম থেকে নেওয়ার কথা জানানো হয়েছে। এই পদের জন্য মোট শুন্যপদ ১ লক্ষ ৩ হাজার ৭৭৯।আবেদন জমা পড়েছে ১ কোটি ১৫ লক্ষ। 

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কিছু সাবধানতা গ্রহণ করা হচ্ছে। পরীক্ষার্থীদের ভিড় সামলাতে দুটি শিফটে ভাগ করে পরীক্ষা নেওয়া হবে।সকালে ১০ টা থেকে এবং দুপুরের পর ৩ টা থেকে শুরু হবে পরীক্ষা।তবে তার আগে প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রকে স্যানিটাইজ করা হবে। প্রার্থীদের অবশ্যই মাস্ক পড়তে হবে।এর সাথে সাথে প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং এর পরই রুমে প্রবেশ করানো হবে,এমনটাই জানালেন ভারতীয় রেলের ডিরেক্টর জেনারেল এ এস খাটি। 

Primary TET Syllabus 2020

 

Leave a Comment

error: Don\'t Copy !!
Share via
Copy link
Powered by Social Snap